বিদায়গাথা
- নোমান আব্দুল্লাহ্ - অসজ্ঞায়িত ২৬-০৪-২০২৪

তুমি ভালোবাসতে চেস্টনাট, আর আমি ভায়োলেট
তবুও আমাদের ভালোবাসা ছিলো চিরন্তন, ধ্রুব
অথচ দেখো বিধাতার কি নির্মম পরিহাস !!
তুমি আছো পড়ে ইংলণ্ডে, আর আমি রোমে।

এমন যদি হতো, আমরা দুজন যদি হতাম
প্রজাপতি আর বাঁচতাম গ্রীষ্মের তিনটে দিন -
তোমার সঙ্গে অমন তিনটে দিন যে আনন্দে
ভরে তুলতে পারতাম, তা হতো সাদামাটা পঞ্চাশটি বছরের চেয়েও ঢের বেশি।

কিন্তু হায় !! সময়ের কালস্রোত টেমস্ নদীতে তুলেছিলো প্রবল উচ্ছসিত জোয়ার,
যে সৌন্দর্য প্রস্ফুটিত হতে চেয়েছিলো, আকুল আহ্বান নিবেদন করেছিলো, হলো না পরিপূরণ।

শেষ চিঠিটাও পড়ে রইলো আমার কফিনের পাশে, গ্রহনে ব্যার্থ হলুম শেষ উত্তরীয়টুকু তোমার; পড়ে রইলো প্রিয় - অপ্রিয় কিছু সত্য, কিছু শীতশুভ্র সকাল, বসন্তের উজ্জল দিন।
তুমি ভালো থেকো ফেনি, আমি চললুম তোমায় ছেড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।