ব্যাঙের বিয়ে
- হিমেল কবি - দোদুল ও কাবিন ২৬-০৪-২০২৪

আজ যে এক ব্যাঙের বিয়ে
ভরা আষাঢ় মাসে,
কত্ত হরিৎ ব্যাঙ যে ডাকে
শোনো কান পেতে।

লোকূল ডোবায় নবীন ডাকে
শ্যাওলা ঘাসের গাই,
যেই শুনবে বলবে যে ভাই
বাজছে বিয়ের সানাই।

হলুদ পেঁড়ে শাড়ি প'রে বৌ
ছাদনা-তলার ঘাসে,
কপলু-তলায় বিঁলের ধারে
বর শুশনি শাকে থাকে।

বরের সে যে বনেদি ঘর
কনের বাপের গাল,
মেয়ে বিদায় করলে প'রে
ঘুচে যে তার কাল।

এই দিকেতে তুমুল ব্যাপার
কনের বয়স নিয়ে,
পুরুত ব্যাটার মোটা দক্ষিনা
বিয়ে দিলেই বাঁচে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।