দুর্ভোগ
- আসাদউজ্জামান খান ২৬-০৪-২০২৪

দুর্ভোগ
আসাদউজ্জামান খান
================
ঈদকরতে বাড়ি যেতে
হয় কত দুর্ভোগ
কষ্টনামক ক্লান্তি
থাকে সাথে যোগ।

ট্রেন কিংবা গাড়িতে
যেতে হয় যে বাড়িতে
স্টিমার ও ফেরিতে
সময় লাগে পৌঁছাতে।

দুর্ভোগের তো কমতি নাই
কী করে যে বাড়ি যাই!

টিকিটের তো অনেক দাম
একই ভাড়া শুধু নাম!
রাস্তায় থাকে অনেক যাম
গাড়িওয়ালার খুব দাম।

রাস্তাটা অনেক ভাঙা
শরীরটা দরকার চাঙা!
নদী পথে অনেক ঝড়
যেতে করে অনেক ডর।

ভয় থাকে মলম পার্টির
ঈদে খুব দুর্ভোগের ভিড়।

লেখা....১৪-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।