ভাল আছি তোমাকে ছাড়া
- বিচিত্র বিশ্বাস নীল ২৬-০৪-২০২৪

তোমার ওই কৃষ্ণ গহ্বর চোখে -
যে সবুজ প্রেমের আভা আমি দেখেছিলাম;
সে দেখায় ভুল ছিল আমার !
তোমার ওই দু-চোখে ছিলোনা প্রেম,
ছিল শুধু অর্থ আর আভিজাত্যের লোভ !
তুমি অর্থের গর্তে ডুবে সুখী হতে চেয়েছিলে !
মুঠো ভরে অর্থ সুখ উড়াতে চেয়েছিলে !
অবশেষে,
যখনি বুঝলে তুমি -
এই গৃহে নেই কোন অর্থের ঝন ঝনানি !
ঠিক তখনি,
আমার জীবনটা কে হিরোশিমা 'র মত -
তছনছ করে দিয়ে চলে গেলে ।
তুমি একবারও দেখলে না তোমার অন্তর চক্ষু খুলে,
তোমার জন্য কতোটা প্রেম জমা ছিল এই বুকের গভীরে ।
এখন তোমার বিরুদ্ধে কোন অভিযোগ নেই আমার
শুধু আফসোস হয়;
যে সুখের খোঁজে তুমি অন্যের দ্বারে ধন্যা দিলে,
সেই সুখ তোমার অধরাই রয়ে গেছে জেনে ।
আর আমার কথা যদি জানতে চাও -
তবে বলি শুনে যাও;
এখন, রাতের প্রতিটি ইঞ্চি -
আমরা ভালবাসার নেশায় বুঁদ হয়ে থাকি !
ভাল আছি তোমাকে ছাড়া,
বেশ ভাল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।