শ্রদ্ধেয় পিতা
- মহঃ সানারুল মোমিন - --- ২৭-০৪-২০২৪

দিগন্তে মিশে,কত রঙ ভেসে যায়-
ঐ সীমাহীন অনন্ত আকাশে।
কিছু প্রেম, ভালোবাসা থেকে যায় বাতাসে।

হৃদয়ের বাগিচায় বিছানো কোমল মাটি-
খুব ছোট্ট শিশু তর্জনী ধরি হাঁটি হাঁটি।
পায় হাজার প্রেম ভালবাসা আর স্নেহের আদর।
যেন বিশাল বটবৃক্ষ- ভালোবাসায় জড়ায় আদরের চাদর।

ছিল কত বায়না, আর শুধু অভিমান-
“মা”য়ের প্রেম ভালোবাসা,
“পিতা”র পরম পরশ সিক্ত করে প্রাণ।

দীঘির জলে,পদ্ম ফুলে-
নাহিবার কালে- পেয়েছি “পিতা”র শুধু ভালোবাসা।
প্রতি বর্ষায় আর পিতার ভালোবাসায় ভাসিয়েছি কত আশা।

ধবলীকে নিয়ে, কত গান গেয়ে-
থেকে যায় সারা দিন মাঠে।
আজও শত কত “পিতা”-
রোদে পুড়ে সোনালী ধান কাটে।

আজও থাকি শুধু অপেক্ষায়-
শুধু ভালোবাসার আশায়-দিন শেষে কখন “পিতা” আসবে?
সব কিছু ফেলে, সব কিছু ভুলে-আমাকে জড়িয়ে ভালোবাসবে।

হাটে যেতে, মাঠে যেতে।
কাঁধে চড়েছি শত বার।
পেয়েছি স্বর্গ সুখ- বুঝিনি কোন দুঃখ।
নয় তো কখনও কোনদিন ভুলবার।

“পিতা” নেই “মাতা” নেই-আজ যেন সব বেদনার স্মৃতি।
জীবনের কিছু সময়ের,অধ্যায়ের ঘটে গেছে অবসান-
চিন্তাহীন সুখ শান্তির ইতি।
.................................................................................
১৫-০৬-২০১৮ নগর, মুর্শিদাবাদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।