স্নেহহীন খোকা
- আসাদউজ্জামান খান ২৬-০৪-২০২৪

স্নেহহীন খোকা
আসাদউজ্জামান খান
===============
খোকা বলে আমার সাথে
বলবে না কেউ কথা
আমায় তোমরা করবা না কেউ
বিরক্ত অযথা।

বল্লে আমি কোনো কথা
শোনো না তো কেহ
আমায় ভালোবাস না কেউ
করো না স্নেহ!

তোমরা বল্লে শুনি কথা
করি পড়ালেখা
ইস্কুল থেকে বাড়ি ফিরে
পাই না কারো দেখা।

যদি বলি ঘুরতে যাব
আমায় নিয়ে যাওনা
পরে যাবে বলে তোমরা
সময় তো আর পাওনা।

ঘরের কারো সাথে আমায়
বলো ঘুরতে যেতে
কারো সাথে ঘুরতে চাইলে
চায়না আমায় নিতে।

একা একা থাকি ঘরে
কোনখানে যাই না
সময় মতন কোনো দিনো
একটি খাবার খাই না।

অফিস নিয়ে থাক তোমরা
রাগ করেছি আমি
আমার চেয়ে অফিস টা-ই
দু'জনেরি দামি!

লেখা...২৪-০৬-২০১৮

প্রকাশ... ০৭-০৭-২০১৮ আলোকিত দেশ ২৪.কম পত্রিকায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।