আমি আর্জেন্টিনা, তুমি ব্রাজিল
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৭-০৪-২০২৪

আমি আর্জেন্টিনা, তুমি ব্রাজিল
সবাই মেসি- নেইমার হয়ে,
বাংলার অলি গলি ছুটিছে বৃদ্ধ দামাল ছেলে মেয়ে ।
দিবানিশি বসে দেখিতেছে বিশ্বকাপ টান টান উত্তেজনায়
কেউবা আর্জেন্টিনা, কেউবা ব্রাজিল আরো কত অভিপ্রায় ।
আঁখি সরোবর স্তব্ধ নিঝুম,টিভির সম্মুখ যেয়ে
বাংলা যেন বাংলা নয় আর্জেন্টিনা ব্রাজিল হয়ে!
মেসি, নেইমার যুদ্ধে যু্দ্ধে বাংলা যায় ভুলি
এ কি বাংলাদেশ নাকি আর্জেন্টিনা ব্রাজিল কে যাবে ওগো বলি ?
কত দল, কত মত, বাংলা জুড়ে আবেগী দল,
ঝগড়া, বিবাদ হানাহানি কত পাড়া মহল্লা অঞ্চল ।
কে কার কথা শুনে, ছুটিতো ছুটিছে আর্জেন্টিনা ব্রাজিল দ্বন্দে…
কেউ বলে সেভেন আপ, কেউ বলে থ্রিপীছ যত কথা মন্দে ।
আবেগী আবেগী দ্বন্দে ফুলগুলি পড়িছে অকাল খসে
ম্যারাডোনা, পেলে কে কার বড় ঝগড়া বাঁধিছে বসে ।
এ যেন এক পরকিয়া প্রেমে আপন ভুলিছে ছলে মেয়ে !
আর্জেন্টিনা- ব্রাজিল
বীর দর্পে উড়িছে ওগো বাংলায় আবেগী পাল হয়ে
এ যে ভিন দেশী খেলা ভুলে যায় অন্ধ চক্ষু লয়ে ।
ভালবাস, ভালবাস ওরে নহে গো আপনারে ভুলে.
বাংলা যে তোমার প্রাণ, বিশ্বে এ কথা যাও বলে ।
মেসি-নেইমার আবেগী প্রাণ নহে গো তোমার ছেলে
সেরা খেলোয়ার ভালবাস তারে মৈত্রীর দুয়ার খুলে ।
জয় হউক, জয় হউক, ফুটবলবিশ্ব কাপ
নেই দ্বন্ধ রক্তপাত, নেই কোন অভিশাপ।
আমি আর্জেন্টিনা, তুমি ব্রাজিল- খেলা চলুক মাঠে
চড়িব তরী একই সাথে নামিব একই ঘাটে।
---------------------------------- 28-06-2018,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।