মুক্তি কেবল তারই কাছে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

প্রেমে প্রাণে ধর্মে কর্মে কোন সে আলোতে ?
নিজেকে হারাই ছুটিছে মানুষ আপনাকে ভুলিতে!
কোন সে অমৃত ধরিছে প্রাণ প্রেমকে ছাড়িয়া ?
দিকে দিকে আজি হারিছে প্রেম শ্রেষ্ঠত্ব ভুলিয়া,
নকলকে ধরিয়া জাগিয়া উঠিছে সভ্যতার আনন্দ,
যুবক- যুবতী হারিছে যৌবন বাতিলি পথ ধরিয়া ।

প্রাণের চেতনা মানব কল্যাণে নাহি আর পরশে
শত দল, শতমত উঠিছে জাগিয়া পরম হরষে,
এ কূল-সে কূল নাহি দেখে আপনাকে বুঝিয়া
প্রেমে প্রাণে ধর্মে কর্মে ভ্রান্তের মতবাদ আসিয়া.
স্রষ্টার আলোকে জাগিয়ে তুল -হে হৃদয় প্রান্তে
মুক্তি কেবল তারই কাছে খুজিবে প্রাণ অঃন্তে।
------------------------------------------2-07-2018,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।