ক্ষণিকের সুখ
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ২৬-০৪-২০২৪

আমার বিষাদে লেগেছে সুখ
অন্ধকারে হেঁটে,
আমার অশ্রু পড়েনি ঝরে
গিয়েছে হৃদয় ফেটে।
নগর জুড়ে জ¦লছে আলো
হেঁটেই চলেছি আমি,
মনে হয়েছে এ নগরের
আমিই সবার দামি।
তখন আমার বোধ ছিলনা
হয়ে গেছি বোকা,
ল্যাম্পপোষ্ট আর বহুতল দালান
দিচ্ছে আমায় ধোকা।
বোঝতে পারিনি রাজারা সব
গভীর ঘুমের দেশে,
তাদের ছাড়া ঘুরছি পথে
রাজ্য রাজার বেশে।
ভেবেছি উচু দালান গুলো
প্রকৃতির কেউ হবে,
সমান ভাবে বন্টন হবে
দখল করব সবে।
কিন্তু হঠাৎ ভোর এসে
আমায় বললো এই,
আগে তুমি যেমন ছিলে
এখনও আবার সেই।
রাজপথ আবার করল দখল
পুজিঁবাদের দল,
উচু দালান অর্থ বিত্ত
কিছুই হয়নি বদল।
আমি আবার জীবন যোদ্ধা
তাদের হাতেই সব,
তাদের ভুলে দ্বিমত হলে
আমিই বেয়াদব।
হরণ করে চলে তারা
সবার অধিকার,
ওঁৎ পাতিয়ে রাখে তারা
আমার চারিধার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।