ভূতের গল্প
- বিচিত্র কুমার ২৬-০৪-২০২৪

ঠাম্মার মুখে শুনেছি কত
ভূতের গল্প ভাই,
ভূতের ভয়ে সন্ধ্যা বেলা
ঠাম্মার কাছে যাই।
.
ভূতের নাকি চক্ষু লাল
কত্ত বড় হাঁ,
বিশাল বড় শরীর তার
আকাশ জোড়া পা।
.
ভূতেরা হাঁটে শূন্যে ভেসে
রাতের বেলা হলে,
ঘরের চালে নিত্য করে
তাইতো লোকে বলে।
.
সড়ের গাছে ভূত
করে যে সড়সড়,
মানুষ গেলে বলে
বেটা এবার মর।
.
তাল গাছের ভূত
লাফায় বলে খুব,
গভীর রাত হলে
করে যে ধুপ ধুপ।
.
বাঁশ ঝাড়ের ভূত
ভয়ংকর খুব,
মানুষ এলে মাথায় তোলে
বসে থাকে যে চুপ।
.
ভূতের কথা শুনলে পরে
গা দেয় কাঁটা,
খুব ধারালো নখ তাদের
ভীষণ পাজী বেটা।
.
দুপচাঁচিয়া, বগুড়া

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।