দিশারী
- আব্দুল মান্নান মল্লিক ২৬-০৪-২০২৪

দিশারী

আব্দুল মান্নান মল্লিক

সকল জীবের উচ্চে মানুষ মনে জোহর ক্ষোভ,
যে মুখেতে তিক্তের স্বাদ সেই মুখেতেই টক।
রঙ বদলায় দিনে-রাতে স্রষ্টার লীলা সৃষ্টি,
ঝাল খেয়েও তুষ্টি মানুষ ভালোবাসে মিষ্টি।
শাস্ত্র কথায় বিশ্বাস সবার থাকে যদি স্বার্থ,
আত্মতুষ্টি থাকলে তবেই নইলে শাস্ত্র ব্যর্থ।
বুলি আওড়াই পথেঘাটে সত্য পথে চলি,
শাস্ত্র দোহাই দিয়ে মানুষ পশুরে করে বলি।
শাস্ত্র ছেড়ে আয়রে সবে বিবেকের দরবার,
মনের ঘরে জ্বালায় বাতি ঘুচাই অন্ধকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।