বাদল ও বর্ষা
- মহঃ সানারুল মোমিন - ---- ২৭-০৪-২০২৪

শুনো, ঐ আকাশের বুকে,
আনন্দ আর মহাসুখে,
কে দিল উৎসবের ডাক।
মেঘ গুর গুর,বাজে নূপুর।
বাজে মাদল,বাজে স্বপ্নপুরের ঢাক।

দেখো,ঐ আকাশ আঁধার,
বর্ষারাণী এল আবার,
বিজলী দেখায় তার রুপ।
মেঘেদের গান,ভরায় প্রাণ।
চারিদিক সাজে, লাগে কি অপরূপ।

ভাবি, মেঘেদের খেয়ায়,
বনের ফুটন্ত কেয়ায়,
আমি মিশে যাবো সারাক্ষণ।
বাদলের দেশে,মিশে যাবো শেষে।
আনন্দেতে হারাবো উদাস এই মন-।

এই, শ্রাবণও বৃষ্টি ধারায়,
আজ হৃদয় ভরায়,
কদম ফুলের আহ্বানে।
ময়ুরের নাচে,ময়ূরী স্বপ্ন রচে।
ভুবণ ভরে যায় বাদল দিনের গানে।

দেখি, নদী ছল ছল,
ভরে যায় নিজের আচল,
নামে বাদলের শীতল ধারা।
সুপ্ত ঘুমন্ত জীবন, ফিরে পায় মন।
নব সাজে, সাজে এই ভুবণ ধরা।

শুনো, ঐ ভেকেদের গান,
জুড়ায় হৃদয় মন প্রাণ,
মরালী চলে জলে দুলে দুলে।
আনন্দের জোয়ার, উঠেছে আবার।
মত্ত মরালের হৃদয়ের নদী কুলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।