জালে ঢাকা বাসন্তীর লাজ
- এস জামান হুসাইন - খেলাঘর ২৬-০৪-২০২৪

নুন দিয়ে নুন খেয়ে
খুন দিয়ে খুন খেয়ে
শরমে ভাসে মদের ভেলায়!

প্রেমিকা হারানোর ভয়ে
প্রেমিকার লাশ নিয়ে
শোকে মাতে হলি খেলায়!

মহাসড়কের বুক চিড়ে
ঢাকনাহীন নর্দমার ভীরে
বিশ্রী সুগন্ধি ছড়ায়!

বাসন্তীরা লাজ ঢাকে জালে
অসহায়ভাবে স্বস্তির নিশ্বাস ফেলে,
অন্ধ সমাজকে মুক্তি দিয়ে কাঁদায়!

অশুদ্ধ ভাষায় বিশুদ্ধ গালি দেয়,
পাগলীর পেট ধীরে ধীরে উচু হয়,
লজ্জাবতীর অলৌকিক ছোঁয়ায়!

ইয়াবায় মত্ত কিশোর কিশোরী
লজ্জায় বেছে নেয় পার্কের ছোট্ট কুঠরি!লজ্জাবতীকে হার মানায়!

মানুষের লজ্জা দেখে লজ্জাবতী হাসে!লজ্জায় চুপসে গিয়ে মনে মনে কাশে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।