স্মৃ‌তির পাতায় (Memory of Love)
- তপন চন্দ্র রায় (Tapan Chandra Roy) - বিন্দু ২৬-০৪-২০২৪

ভালবাসার সম্পর্কগু‌লো আজও বড্ড বেশী বহমান,
এই যেমন তু‌মি আ‌ছো পা‌শে পা‌শে
কাল হয়‌তো থাক‌বে অ‌নেক দূ‌রে
সম‌য়ের সা‌থে এ‌গি‌য়ে যা‌বে অ‌নেক খা‌নি পথ
শুধু ফে‌লে যা‌বে স্মৃ‌তি আর স্মৃ‌তিময় কিছু মুহূর্ত।
ব্য‌থিত হৃদয় অনুভব কর‌বে তোমার শূন্যতা
বার বার সা‌ন্নিধ্য চাই‌বে তোমার
কে‌টে যা‌বে কিছু সময়, শূন্যতা হাহাকা‌রে,
হয়‌তো হতাশার সাগ‌রে,
তারপর নতুন কিছু আক‌ড়ে ধ‌রে সাম‌নের পথ চলা,
নতুন নতুন প‌রিচয় আর তারু‌ণ্যের হাতছা‌নি,
নব উল্লা‌সে এ‌গি‌য়ে যা‌বে মন
কখ‌নো স্নিগ্ধ আ‌লোয় আবার কখ‌নো আঁধা‌রে ঢাকার খেলায়
কখ‌নো প্রা‌প্তিতে আবার কখ‌নো হারা‌নোর যন্ত্রণায়
জীব‌নে পর‌তে পর‌তে এমন অজস্র খেলায়
তু‌মি আ‌মি সক‌লেই আজ,
সময়া‌ন্তে চল‌তে চল‌তে যে‌দিন হেরে যা‌বো আ‌মি,
চ‌লে যা‌বো অনন্তপু‌রে,
অ‌নেক কাঁদ‌বে জা‌নি, অথচ জিত‌বে তু‌মি,
‌কি অ‌মোঘ খেলা, কখ‌নো কি যায় ভোলা,
যে খেলায় শুধুই হার, সকল‌কে কাঁদায়
হা‌রি‌য়ে যাবে সব অতল গহ্ব‌রে
খু‌ঁজে নিও ত‌বে স্মৃতির পাতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।