স্বাধীনতা
- মোঃ আব্দুর রহমান ২৬-০৪-২০২৪

সবুজ ক্ষেতের চিকন আলে ঘাস ফড়িং এর পায়ে
দ্বিপ্রহরের তপ্ত রোদে বট-অশ্বথের ছায়ে,
হাসি-ঘোমটায় লজ্জাবনত পল্লীবালার চাউনিতে
বৃষ্টি দিনে ঝিলের মাঝে হোগলা পাতার ছাউনিতে
আবির রাঙা বিকেল বেলা কপোতাক্ষের তীরে
সন্ধ্যা প্রদীপে জ্বলে ওঠা দূরের ছোট্ট নীড়ে
'স্বাধীনতা'কে খুঁজে পাবে এসব ক্ষুদ্র সুখের ভিড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।