ধর্ম যুদ্ধ
- Subhojit Raptan (surya)(Ace) - গোলাপকাঁটা ২৬-০৪-২০২৪

তোমার ধর্ম তোমার উৎসব
আমি দেব না বাধা,
সীতা মেরী সরস্বতী
আছে তোমার রাধা।
তোমার ঘরে তুমি থাক
আমি আমার ঘর,
এক বাতাসে নিচ্ছি শ্বাস
নইকো মোরা পর।
এক মায়েরই দুইটি আঁখি
হিন্দু-মুসলমান,
এক আলোতে বেঁচে আছি
শিখ বৌদ্ধ খ্রিস্টান।
এক ভাষাতে কথা বলি
বাংলা মোদের প্রাণ,
তোমরা কেন অযথায়
করছো ব্যবধান।
ধর্ম নিয়ে যুদ্ধ হউক
চাই না তো আর কভু
ধর্ম সবাই পালন করুক
ডাকুক যে যার প্রভু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।