প্রথম দেখায়
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

প্রথম দেখায় তাকে ভালো যে লেগেছে,
তাইতো তোমাকে মন সাথিই করেছে।
কতো লোকে কতো কিছু বলেছে আমায়,
মন যাকে ভালোবাসে তাকে শুধু চায়।
মন যে মানেনি ধর্ম বর্ণ কিংবা গোত্র,
শুধুই দেখেছে নর তার যোগসূত্র।
জলের ধর্মই শুধু তৃষ্ণা নিবারণে,
যতো সব প্রাণিতেই সতেজতা আনে।
চাঁদ ও সূর্যের আছে নিজ নিজ ধর্ম,
পৃথিবীকে আলোকিত করা যার কর্ম।
প্রকৃতি শুধুই তার নিয়মেই চলে,
আমরা মানুষ কতো বিভেদের ছলে।
আত্মাই শাশ্বত নিত্য ধরণিতে তার,
ভালোবাসা মানবীয় এ কথায় সার।

তাং - ০৩/০৮/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।