অস্থির সময়
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ২৬-০৪-২০২৪

আর আসবেনা আমার কাছে
বাসবেনা আর ভালো,
সেদিন এসো যেদিন তুমি
ধারণ করবে আলো।
যেদিন আমার ভাইয়ের রক্ত
ঝরবেনা আর পথে,
বোনের সম্ভ্রম লুট হবেনা
তোমার অভিমতে।
ক্ষত সারবে যেদিন সকল
ব্যথা ভরা বুকের,
সংযম আসবে যেদিন তোমার
লাগাম ছাড়া মুখের।
আমার মায়ের কান্না দেখে
আকাশও আজ ভারী,
মৃত্যু আসে প্রতিদিনই
তবু পদাচারী।
আর পাবেনা হৃদয় আমার
ভালোবাসো যতো,
চূর্ণ করে হাজার হৃদয়
ভালোবাসবে কতো?
সেদিন তোমায় টানবো কাছে
আপনজনের মতো,
যেদিন সকল বিচার হবে
তোমার বাবার মতো।
তোমার কাছে আর যাবোনা
করবোনা আর আশা,
আর নিবনা মিথ্যার চলে
তোমার ভালোবাসা।
আবেগ ভারে নিব সেদিন
তোমার ভালোবাসা,
নিশ্চিত হবে যেদিন সবার
জীবন স্বপ্ন আশা।
থামবে যেদিন বাঁচার জন্য
এমন মরণ যুদ্ধ,
তোমার জন্য আর হবেনা
কারো জীবন রুদ্ধ।
অনিচ্ছায়ও আসবে যেদিন
পরিতৃপ্তির হাসি,
সব অভিমান ছোড়ে বলবো
তোমায় ভালোবাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।