কিছুই চাই না
- অক্লান্ত অলস ২৬-০৪-২০২৪

আমি সাত সহস্র সময় নিয়ে ঘৃণা করতে চাই,

আমি আবর্জনার দিকে তাকিয়ে ডাস্টবিন খুঁজতে চাই,

আমি ঘৃণার পাল্লায় কারচুপি করে ওজন বাড়াতে চাই,

চাই না শুধু সকলের রঙিন স্বপ্ন গুলোর হত্যাকান্ড।।

আমি রাত্রিকালীন নিস্তব্ধতায় বিলীন হতে চাই,

আমি দুপুরের প্রচন্ড রোদে রিকশার চাকা হতে চাই,

আমি নর্দমার পানিতে গড়িয়ে পুকুরে যেতে চাই,

চাই না শুধু বিসর্জিত হোক সকলের নিজস্বতা।।

আমি বিষণ্ণ বিকেলে ঘরে বন্দি কিশোর হতে চাই,

আমি সন্ধ্যায় ফুটপাতে শোয়া ভবঘুরে হতে চাই,

আমি খুব সকালে কাজের আশায় থাকা শ্রমিক হতে চাই,

চাই না শুধু হারিয়ে যাক সকলের কোমল মানবতা।।

আমি ভোররাতে জেগে থাকা নৈশ প্রহরী হতে চাই,

আমি তোমাদের না পাওয়া ভালবাসার কাঁটা হতে চাই,

আমি মেঘের দাপটে ঢেকে থাকা সূর্য হতে চাই,

চাই না শুধু হারিয়ে যাক সকলের ছোট ছোট আশা।

চাই না আমি কিছুই চাই না, শুধু একমুঠো ভালবাসা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।