চোখের জলে বৃষ্টির জলে
- ডা. মনোয়ারুল ইসলাম ২৬-০৪-২০২৪

যদি মনে পড়ে ভুলবশত

ব্যথাতুর হয় মনের ক্ষত,

বর্ষণমুখর কোনো বাদল দিনে

একলা ঘরে খোলা বাতায়নে,

যে ঝড়ো হাওয়া বহে প্রাঙ্গনে

তাই যেন বহে তোমার মনে,

যদি গো বেদনায় কান্না আসে

তীব্র কষ্টে বুক জলে ভাসে,

চিৎকার ধ্বনি মিশে যাবে যে

ঝড়ো বৃষ্টি পতনের শব্দ মাঝে,

প্রাধান্য দাও তুমি চাপা স্বভাবেরে

তাই যদি গো কাঁদো অস্ফুট স্বরে,

পাখি যেমন বসে গাছের শাখায়

তীব্র ঝড়ের মাঝে কান্না লুকায়,

শয্যায় শুয়ে শুয়ে চাপা বেদনাতে

যেয়ো না তুমি বালিশ ভেজাতে,

হাত বাড়িয়ো জানালার বাইরে

বৃষ্টি নিয়ো গো মুঠো ভরে,

বৃষ্টির জলে চোখের জল মিশবে

তাতে পুরোনো স্মৃতি খুঁজে ফিরবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।