প্রবাসে বেদনা
- মোঃ খোরশেদ আলম ২৬-০৪-২০২৪

ইচ্ছে হলে পাইনা দেখা
কষ্টে আছি মাগো ,
ইচ্ছে তোমার কোলে শুবো
চোখ খুললে আর নাই গো ।

আঁধার চোখে দেখি মাগো ,
বসে আমার পাশে ।
হাত দুখানি মাথায় রাখো,
মধুর ঘুম যে আসে ।

প্রকৃতির বাতাস বন্ধ যখন
বইছে বাতাস আঁচলে ,
ঘুম যেন না ভাঙ্গে মোর ,
হাত বুলিয়ে যাও বসে ।

এমন মধুর স্মৃতি মাগো
মনে পড়ে আজ প্রবাসে ,
ইচ্ছে হলে পাইনা তোমায়
চোখের জলে বুক ভাষে ।

প্রবাসেতে কষ্ট মাগো
সয়না কষ্টের জীবন ,
তবুও মা আছি পড়ে
মুছবে কষ্ট যখন।

দিন গুনি মা এক এক করে
কমছেনা দিন কেন ,
কবে যাবো তোমার কাছে
মানছেনা মন যেন ।

মাগো মা রাগ করোনা
তোমার খোকা ভালো,
বিন দেশেতে আছি বলে
চামড়া পুড়ে কালো ।

তবুও মা হাসি আমি
একলা থাকি যখন ,
এই তো আমার সময় হবে
দিন পুরালে তখন ।

চোখে তোমার পানি কেন
জ্বলছে বুঝি হিয়া ,
তোমার ছেলে ভালো আছে
দেখ খবর নিয়া।

এই তো মা আর কটাদিন
আসবো ফিরে বাড়ী ,
তোমায় ছেড়ে আর দেবোনা
ভিন্ন দেশে পাড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।