পনেরো আগষ্ট
- Subhojit Raptan (surya)(Ace) - গোলাপকাঁটা ২৭-০৪-২০২৪

একজন মহান নেতার কারনেই
একটি দেশের জন্ম হলো!


যে দেশের জনগণ পেলো
একটি সুন্দর স্বাধীন ভূখণ্ড,
পেলো যে একটি পতাকা ও মানচিত্র।
মাথা উঁচু করে বেঁচে থাকার জন্যও
পেলো এ জাতি আত্মসম্মানবোধ।


যে দেশের উদ্ভব নাহলে
পরাধীনতার শৃঙ্খল থেকেই
মুক্তি পেতোনা এ জাতি;
মুক্তি পেতোনা বুকভরে নিশ্বাস
নিয়ে বেঁচে থাকার অধিকারও।
বাংলার শস্যশ্যামল তার চিরহরিৎ
হারাতোই যেদেশ নাহলে।


সেই মহান নেতা বেঁচে আছে
এই বাংলার হৃদয়ে,
বেঁচে আছে বাংলার শিরা-উপশিরায়।
এই বাংলা তোমাকে ভুলবে না কোনদিনও,
ভুলবেনা এই মহান নেতার আত্মদান।


ভুলবেনা বাঙালীরা এই রক্তঝরা
শোকাবহ পনেরো আগষ্ট!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।