বিদায় সমাচার
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ২৭-০৪-২০২৪

স্থায়ী নই আমরা কোন কালে
কিংবা কোন স্থান চোখের আড়ালে,
শত মিনতি করেও নয়
হৃদয়টাকে আজীবন কাঁদালে।
কোথাও আমাদের কিছুই নেই
অতিথি হয়েই থাকি,
তবুও বার বার অন্তর দেশে
স্থায়ীত্বের রেখা আঁকি।
স্থায়ীত্ব হলো তারই নিকট
আমরা যারা জানি,
প্রাচুর্য পেয়েও মেতে থাকি
স্থায়ীত্বের নেশায় ধ্যানী।
বিদায় সেতো বুকফাঁটা আর্তনাদ
মহাপ্রলয়ের সাদৃশ্য,
সে ক্ষণে শুধু হৃদয় নয়
কেঁপে উঠে বারিধি আর মহাবিশ্ব।
তবুও বিদায়ে অম্লান হাসি
বদনে থাকে অটুট,
হৃদয়ে থাকে চির স্থায়ীত্ব
মহা স্বপ্নের রুট।
বিশ্বাসীরা ডরেনা কভু
যতই আসুক বিদায়,
বিদায় বরণে প্রার্থনা করে
চির স্থায়ীত্বের রায়।
বিশ্বাসীরাই বিশ্বাস করে
জীবনই বিদায় মাখা,
বিদায়ের অন্তরেই প্রস্ফুটিত
চির স্থায়ীত্ব রাখা।
বিদায় সেতো তুচ্ছ অনুভব
ছিঁড়ে যাবেনা বাঁধন,
ছুটে যাবো বিভিন্ন প্রান্তরে
তবুও আমরা স্বজন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।