জীবনের গল্প
- তপন চন্দ্র রায় (Tapan Chandra Roy) ২৭-০৪-২০২৪

জীবনটা য‌দি একটা কাব্যগ্রন্থ হ‌তো, প্র‌তিটা সময় হত এক একটা ক‌বিতা, এক একটা লাইন। শুধু সুখ আর আনন্দ দি‌য়ে সাজাইতাম তা‌রে, দুঃ‌খের ভেলা ভাস‌তে দিতাম না সেখা‌নে কোন‌দিন, কষ্ট‌কে বলতাম মে‌ঘের ম‌তো উ‌ড়ে যে‌তে। বেদনা‌কে বলতাম তু‌মি নদীর ধারায় মি‌শে সাগ‌রের অত‌লে হা‌রি‌য়ে যাও। জোস্না‌কে বলতাম গভীর রা‌তে এ‌সে মৃদু আ‌লো দিও প্র‌তি‌ রাত। ত‌বে কি জীবনের কোন মা‌নে থাক‌তো? জীবন কি তখন বিড়ম্বনায় পড়ত না? অনন্তকা‌লের রেখায় অ‌নেক বিন্দুর মা‌ঝে এক‌টি আ‌মি । কত ক্ষুদ্র কিন্তু কত আশা নি‌য়ে বাঁ‌চি আ‌মি ,আমরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।