শরৎ এলো
- মধুকবি ২৬-০৪-২০২৪

শরৎ এলো তাই নীল আকাশে
ভাসে হালকা মেঘের ভেলা ,
এই মেঘ এই রোদ্দুর এ যেন এক
আলো আঁধারের লুকোচুরি খেলা ।
শরৎ মানেই নদীতটে দিগন্ত জুড়ে
সাদা কাশফুলের মেলা ,
শিউলী তলায় আনমনে ফুল কুড়ায়
চপলা কিশোরী পল্লীবালা ।
শরতের রোদ্দুর বাংলার বুকে
লাগায় তপ্ত দহন ,
ঝিরি ঝিরি হালকা হাওয়ায়
জুড়ায় বাঙালীর প্রাণ ।
অশ্রু ঝড়া বর্ষা বিদায়ে নির্মল
হাওয়া বয় এই বাংলায় ,
স্নিগ্ধ শারদ সন্ধ্যায় বাংলার রূপে
সকলের মন ভরে যায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।