সুখের স্বপ্ন
- অক্লান্ত অলস ২৬-০৪-২০২৪

ঘুমহীন রাত কাটে স্মার্টফোনের পর্দায়,

ঘুম আসেনা আমার গভীর বিরহ চিন্তায়,

কোন এক অজানা দুঃখ আছে আমার ভাবনায়,

ভাবনা গুলো রাতের নিকোটিনে যেন হারিয়ে যায়।

অন্ধকার অতল কুন্ডলি পাকানো ধোঁয়া ওঠা কল্পনায়।

অন্ধকারের একশ একটা স্তর আছে,

প্রত্যাশিত অন্ধকারের মধ্যেও আশা আছে,

হতাশার সন্ধিবিচ্ছেদেও আশা আছে,

রোজ রাতের শেষে কিন্তু দিন বড্ড জ্বালায়,

একলা উঠোনে তারাদের ভীড়ে মনটাই শুধু পোড়ায়।

মায়া ভরা সময়গুলোর শিফট কি শুধু রাতেই হয়?

ঘুমের ভুলে রোজ রাতে দুঃখ গুলোর স্বপ্ন দেখবো,

নিশ্চিত একদিন না একদিন সুখের স্বপ্ন নিয়ে ঘুমের মধ্যেই হাসবো....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

miftab
২৯-০৮-২০১৮ ১২:২৯ মিঃ

কেউ এসব পড়ে না :( আরও কষ্ট লাগে।