বোনটি আমার
- Subhojit Raptan (surya)(Ace) - গোলাপকাঁটা ২৬-০৪-২০২৪

বোনটি আমার কতই আপন
বুঝিনি তো আগে,
বিয়ের পরে শূণ্য গৃহ
ভাবতে অবাক লাগে।
দুষ্টুমি আর মারামারিও
করেছি না জানি কত,
বাঘ শেয়ালের বন্দি খেলা
সেদিন গুলি গত।
চোর পুলিশের খেলায় মেতে
ঘা মারামারি বেশ,
পরের দিনেও সেই খেলারই
থাকতো ব্যথার লেশ।
সাঁঝের পড়ায় লোডসেডিং এ
চিমটি কাটার মজা
বোন কাঁদলে মায়ের হাতে
পেতাম বড়ই সাজা।
সেদিন গুলি মনে করে
মধুর স্মৃতি মাখি,
তাইতো আসে বছর ঘুরে
সোহাগ মাখা রাখী



দুটো বোন কে উল্লেখ করে লেখা । একটা বোন মারা গেছে । আর একজন এখনো রেগে আছে ।



রাখী বন্ধন উৎসহ সৌহার্দ্যপূর্ণ ও প্রীতিময় হয়ে উঠুক এই কামনা করি।
সকলের প্রতি রইল শুভেচ্ছা ও শুভকামনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।