♠< মৃত্যু >♠
- Subhojit Raptan (surya)(Ace) - গোলাপকাঁটা ২৬-০৪-২০২৪

ক'দিন বলো বাঁচবো আমি ।
থাকবে ক'দিন হেথা,
একদিন চলে যেতেই হবে
খাটবে নাতো যা তা।।


এত আশা, এতই বাসা
কোন সে ভরসায় ?
মৃত্যু সদয় সাথেই ঘোরে
দেহের দরজায়।।


তালা-চাবির, বন্ধ-খোলা
মাত্র ক'টা দিন,
রুদ্ধ হলে,খুলবে না আর
মৃত্যু টা যেদিন।।


জমা হলে তালার চাবি
খুলবে নাতো আর,
হঠাৎ করে বিদায় নেবো
দুনিয়ার -- বাহার।।


আসবে সমন গমন পথে
চিনবেনা কেউ আর,
যতই থাকনা বাহাদুরী
নেই কারো নিস্তার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।