রক্ষা করো বিঁধি
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৬-০৪-২০২৪

এমন নিকষ কাল আধাঁর
রাতে নয় দিনে;
দেখেছি বলে কেউ বলেনি,
আমারও পড়েনা মনে।
দিনও যে রাত বনে যেতে পারে
চোখের নিমিষে..
বিধি তুমি কি খেলা দেখালে
ক্রুর হাসি হেসে!!!
তোমার এ খেলা বোঝার সাধ্য
কারো নেই এ ধরায়।
প্রার্থনা শুধু রক্ষা করো
ঠাঁই যেন পাই তোমার ক্ষমায়!!!
বারেক দেখাও আর একটি খেলা
মোদের দুর্গতি নাশ করো।
অশুর দানব অত্যাচারীদের
সমূলে বিনাশ করো।
কত অনাচার কত হাহাকার
কত অশ্রু নয়ন নীরে
শত শয়তান করিছে আস্ফালন
পুরো বিশ্বজুড়ে।
ছোট্ট আমি অতি নগন্য
সইতে পারিনা আর!
তুমি কেন আছো
চোখে ঠুলি পরে
থাকিতে এত ধার!!!

গত ৩০ এপ্রিল ২০১৮ সকালে দেশজুড়ে বয়ে যাওয়া তীব্র ঝড় ও শিলাবৃষ্টির তান্ডবের পটভূমিতে কবিতাটি রচিত হয় ১মে ২০১৮ শহীদবাগ ঢাকা। স্মরণীয় ও আলোচিত ঝড়টি আমি নাটোরের একডালা নামক স্থানে আবলোকন করি।
http://www.jagonatore24.com/literature/2018/09/02/1418/%E0%A6%B0%E0%A6%95%E0%A7%8D%E0%A6%B7%E0%A6%BE-%E0%A6%95%E0%A6%B0%E0%A7%8B-%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%81%E0%A6%A7%E0%A6%BF

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।