খোলা জানালায়
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৭-০৪-২০২৪

মনে পড়ে সেদিন কোন এক মধুমাসে
রাতের প্রথম প্রহর শেষে
মাঠ-ঘাট-নদী-প্রান্তর পেরিয়ে অবশেষে
ভিড়িয়েছিলাম তরী তোমার বাড়ীর পাশে।
শুধু একটিবার তোমাকে দেখার আশে।
আমি আধাঁরে দাড়িয়েছিলাম ঠায়
অনতিদূরে নিশ্চুপ নিরালায়;
পূর্ণিমার চাঁদ দেখার আশায়
ঠিক ভরা আমাবশ্যায়।
কতটা সময় পেরিয়ে গেল
কিছুই মনে নাই
এবার ও বুঝি তোমাকে দেখার
সাধ ভেস্তে চলে যায়।
হঠাৎ জানালা খোলার শব্দে
সম্বিত ফিরে পাই;
কিছুই দেখছিনা ধুর ছাই।
নিকষ কাল আঁধার ভিতরে
কিচ্ছু দেখার জো নাই।
ক্ষানিক পরে বিজলির বাতির আলোয়
তোমাকে দেখতে পাই।
এলোচুলে ক্লান্ত কায়ায়
দাড়িয়ে ছিলে খোলা জানালায়।
আমার মনে ঢেউ খেলে যায়
আনন্দের বন্যায়।
আমাবস্যায়ও চাঁদ পাওয়া যায়
যদি কায়মনে চায়।
১১ মে ২০১৮ একডালা, নাটোর। ttps://www.facebook.com/photo.php?fbid=2073779692649748&set=a.2004440406250344&type=3&theater

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।