আশার সঞ্চার
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৬-০৪-২০২৪

ক্ষমতার পাগল সবাই
তবুও কেউবা পাগল সাজের,
কেউবা পাগল পদ-পদকের
কেউবা পাগল মদের।
বউ পাগলা চাচা পাগল
নিত্য-নূতন বউয়ের,
চাচী পাগল নুতন পদের
ফাঁকা মাঠে গোলের।
চামচা পাগল চামচামিতে
তালু ঘষে হাতের,
কর্তা পাগল ফাইল আটকে
পেতে টাকা ঘুষের।
কুলাঙ্গার পাগল তাফালিংএ
ডুবাতে মান দেশের,
হাইব্রীড নেতা মহা-পাগল,
সর্বনাশ হয় দলের।
পাওয়ারফুলরা বেশী পাগল,
নিয়ম ভাংতে আইনের,
চালকেরা সারাক্ষণ পাগল
ধার ধারেনা মানের।
মা পাগল আটকে রাখতে
তাদের সোনামনিদের,
বাবা পাগল অষ্টপ্রহর
ত্রিমুখী চাপের।
এত পাগলের মাঝেও যখন
ছাত্ররা যখন সঠিক পথে রয়।
ওরাই দেশ বাচাঁবে, মান বাচাঁবে,
মনে আশার সঞ্চার হয়।

০৩ আগষ্ট ২০১৮ ঢাকা
https://www.facebook.com/photo.php?fbid=2185033971524319&set=pcb.2185034008190982&type=3&theater

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।