শিশুর যত্ন
- মোঃ মোশফিকুর রহমান - ছড়ার আসর ২৬-০৪-২০২৪

ছোট্ট শিশু কোমল অতি
কর তাহার যতন,
আদর সোহাগ ভালবাসায়
গড় মনের মতন।

পুষ্টির দিকে নজর রেখ
নিয়ম মেনে খাবে,
রোগ বালাইটা দূরে রবে
দ্রুত বড় হবে।

আজেবাজে খাবার বাদ দাও
রোজ খাবে শাখ সবজি,
এতে শরীর চাঙ্গা হবে
শক্ত হবে কবজি।

নিয়মিত টিকা দিও
রেখ শিশুর যতন,
হেসেখেলে বড় হয়ে
হবে মনের মতন।

হেসেখেলে বড় হলে
মায়ের লাগে তৃপ্তি,
সকল শিশু বেড়ে উঠুক
আসুক সুখের বৃষ্টি।

১৭-০৯-২০১৮
সন্ধ্যা ০৭.০০ মিনিট

প্রকাশের সময় ১৭/০৯/১৮
সন্ধ্যা ০৭.৩৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।