উল্টোপথে চলা
- মধুকবি ২৬-০৪-২০২৪

দেশের কথা দশের কথা
কিছুই এখন ভাবছি না ,
দুঃখ দেখে রোহিঙ্গাদের
একটুও মন কাদছে না ।
আমার ভিতর মানুষটাকে
পাইনা এখন আর খুজে ,
আমার ভিতর অন্য আমি
কেউ কি সেটা বোঝে ?
সৎ পথে চলতে যেয়ে
দারিদ্রকে সঙ্গী পেয়েছি ,
সত্য কথা বলতে চেয়ে
বহুবার হাসির পাত্র হয়েছি ।
প্রেম করে বারে বারে আমি
বিরহে কাতর হয়েছি ,
প্রিয়ার কাছে ভালবাসা চেয়ে
ছলনাই শুধু পেয়েছি ।
মিথ্যে আশায় বুক বেঁধে
কাটিয়েছি কত দিবানিশি ,
কাছে এসে বলে নাই কেউ তবু
ভালবাসি শুধু ভালবাসি ।
অভিমানে ক্ষিপ্ত হৃদয়ে হঠাৎ
উঠলো ঝড় তুফান ,
তীব্র দমকা হাওয়ায় জীবনে আসে
উল্টোপথে চলার টান ।
দেশের মাঝে মন্দ কাজে
লিপ্ত থাকে যারা ,
স্বার্থের লাগি আজ আমার
বন্ধু হয়েছে তারা ।
নেই দয়া মায়া নেই মানবতা
নেই কোন পিছুটান
সাম্যের পূজারীর কন্ঠে আজ
স্বৈরাচারের জয়গান ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।