ভালোবাসি বলে
- মোঃ খোরশেদ আলম ২৬-০৪-২০২৪

ফিরে ফিরে আসি বঙ্গ নীড়ে
ভালোবাসি তাঁরে ভালোবাসি বলে ,
সবুজ শ্যামল বৃক্ষের ছায়ায়
হাল্কা হিমেল হাওয়ার দোলায়
খুঁজে ফিরি তাঁরে ভালোবাসি বলে।
মাঠের রাখাল বাঁশির সুরে
গাইছে গান তাঁরি নাম ধরে
ভালোবাসে বলে ভালোবাসি তারে।
রৌদ্রের এমন ভর দুপুরে
কৃষক খেলে মাটি লয়ে
ভালোবাসে তাঁরে ভালোবাসি বলে ।
মাঠের ফসল যায় খেয়ে দোল
হালকা মৃধু বাতাস বয়ে
ভালোবাসে তাঁরে ভালোবাসি বলে ।
বিদ্যা পীঠে সারি বেধে সব
গাইছে তালে মধুর সুরে
আমার সোনার বাংলা
আমি তোমায় ভালোবাসি ...
ভালোবাসে বলে ভালোবাসি তাঁরে।
মায়ের কোলে কোমল শিশু
হাসে খেলে বাংলার সুরে
ভালোবাসে বলে ভালোবাসি তাঁরে।
এই ধরাতে জন্ম বলে
গর্বিত আমি মায়ের কোলে
ভালোবাসি তাঁরে ভালোবাসি বলে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।