ইচ্ছে করে
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২৬-০৪-২০২৪

আম্মু বলে এসো খোকা
বই নিয়ে ছড়া পড়ি,
পোষা বিড়াল বলে খোকা
মাটিতে দিই গড়াগড়ি ।

আঙ্গিনায় সব মোরগ ছানা
খুজে খুজে খাচ্ছে দানা,
আব্বু বলে পড়ার সময়
অন্য দিকে দেখা মানা ।

হাঁসগুলো সব লাইন ধরে
পানিতে ভেসে খেলা করে,
গরু বাছুর দুধ খেতে
ক্ষণিক পর লাফ মারে ।

আমারও তো ইচ্ছে করে
তাদের সাথে মিশে,
বিদ্যা ছাড়া এ স্বপ্নের
মুল্য কি আর আছে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।