জোৎস্না রাত
- এস জামান হুসাইন - খেলাঘর ২৬-০৪-২০২৪

জোৎস্না রাতে
খিরকীর পাশে
একলা বসে
ভেবেছ কী!

দূর অাকাশে
মহা অাবেশে
চাঁদ উঠেছে
দেখেছ কী!

ঝিঝির ডাকে
শিয়ালের হাঁকে
হৃদয়ের বাঁকে
শুনেছ কী!

স্রষ্টার অনুভূতি
হৃদয়ের মিনতি
ভালবাসা অগুনতি
পেয়েছে প্রকাশ।

কবিরা ভাবে
দেখেছে খা’বে
কল্পনায় বাঁধে
স্বপ্নের অাবাস!

০২ জুলাই ২০০৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
২৭-০৯-২০১৮ ১১:২২ মিঃ

হুম।।। ভালো।

sjamanhossain
২৬-০৯-২০১৮ ২২:২৮ মিঃ

জোৎস্না রাতে নিরিবিলি সময়ে কবির ভাবনার প্রকাশ।