শিশু শ্রমে দিওনা সায়
- মোঃ মোশফিকুর রহমান - ছড়ার আসর ০২-০৫-২০২৪

ছোট্ট ছোট্ট শিশুগুলো
ছোট্ট ফুলের মতো,
কঠিন কাজে দিয়ে তারে
মন করোনা ক্ষত।

প্রজাপতির মতো করে
মেলতে দিও ডানা,
কঠিন কাজে যেতে তারে
করে দিও মানা।

স্কুল তারে যেতে দিও
করোনা ভাই বারণ,
শক্ত কাজ তার মেধাশুণ্য
হওয়ার আসল কারণ।

জ্ঞানে গুণে বাড়বে শিশু
জানবে অজানারে,
শিশু শ্রমে দিওনা সায়
বাড়ুক অধিকারে।

মুক্ত মনে খেলবে শিশু
সবটা করবে সে জয়,
আজ না'হোক কাল সফল হবেই
কিসের এতটা ভয়?

৩০-০৯-২০১৮
বনানী পাড়া
রাত ০৯.০০

প্রকাশিত ০৯.৩০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।