দশই মহরম
- আসাদউজ্জামান খান ২৬-০৪-২০২৪

দশই মহরম
আসাদউজ্জামান খান
==================
হোসেন ছিলো সবার প্রিয়
মহানবির নাতি
ছয়শ আশির দশ মহরম
ইমাম হোসেনের
নিবছে জীবন বাতি।

এজিদের দল ফোরাত তীরে
পাতলো কঠিন চাল
কারবালার সে ময়দানটিকে
ইমাম হোসেনের
রক্তে করলো লাল!

ইমাম হোসেন অসহয়ে
করল মৃত্যু বরণ
মহরমের দশ তারিখে
ইমাম হোসেনের
জীবন করি স্মরণ।

লেখা...১৮-০৯-২০১৮
প্রকাশ... ২৮-০৯-২০১৮ দৈনিক চাঁপাই দর্পণ পত্রিকায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।