বিবেচনা
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

বিচারপতির বিচার কতটা
যুক্তিযুক্ত সেটা ভাবার বিষয়,
গায়কের গায়কী গুণের বিবেচনা
হয়তোবা সর্বজনীন সংশয়।

সবার সবকিছু বুঝতেও হয়না,
নর সুন্দরের দক্ষতার গুরুভার
তার কাছে নিহিত থাকনা।

গভীরতা নির্ণয়ের মাত্রাজ্ঞান
নিতান্তই প্রয়োজন,
শ্রোতার শ্রবণেন্দ্রিয়- গায়কের
শেষ বিজয়ের সংযোজন।

কেউ কি ভুলের উর্ধ্বে
উঠতে পেরেছে কোনোদিন,
প্রাণদন্ড প্রদানের কর্তা
ভ্রান্তজালে লীন।

তাং - ০২/১০/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।