মাগো আমার মা
- মধুকবি ২৬-০৪-২০২৪

আমার যদি থাকতো ডানা, পাখির মত উড়ে ;
যেতাম অনেক দূরে , মা তোমার কোল ছেড়ে ।
বকাঝকা যাই করো মা থামতো না সে পথ চলা ,
বিদেশ থেকে এনে দিতুম হিরের তৈরী মালা ।
আমার যদি মা অর্থকড়ি থাকতো কাড়ি কাড়ি ,
তোমায় আমি বানিয়ে দিতুম বিশাল বড় বাড়ী ;
সেই বাড়ীতে থাকতে তুমি রানীর মত সেজে ,
তোমার কথা মেনে সবাই ব্যস্ত থাকতো কাজে ।
আমার যদি থাকতো কোনো যাদু মন্ত্রের শক্তি ,
সবার মনে জাগিয়ে দিতুম তোমার প্রতি ভক্তি ।
মায়ের চেয়ে কেউ কি বেশী আমায় ভালবাসে ?
কথা দিলাম মাগো আমি থাকবো তোমার পাশে ।


মধুকবি
২১শে আশ্বিন ১৪২৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।