যদি আনমনে কোনক্ষণে
- এ কে সরকার শাওন - নিরব কথপোকথন ২৭-০৪-২০২৪

যদি আনমনে কোনক্ষণে,
পথ ভুলে যাও সেই ঠিকানায়;
যদি আনমনে কোনক্ষণে,
পথ ভুলে যাও সেই ঠিকানায়;
যদি আনমনে কোনক্ষণে,
পথ ভুলে যাও সেই ঠিকানায়;
আমরা যেথায় হারিয়ে যেতাম।
আমরা যেথায় হারিয়ে যেতাম।
হাতে হাত রেখে দু’জনায়। ।
যদি আনমনে কোনক্ষণে,
পথ ভুলে যাও সেই ঠিকানায়;

আজো সেই বকুলতলে
বকুল ফোটে,
নবীনেরা মালা গাথে,
কন্ঠে পরায়;
আজো সেই বকুলতলে
বকুল ফোটে,
নবীনেরা মালা গাথে,
কন্ঠে পরায়;
মধু দিয়ে যায় ঠোটে!
ওরাই মোদের প্রতিকৃতি
যেমন ছিলাম কিশোর বেলায়!
যদি আনমনে কোনক্ষণে,
পথ ভুলে যাও সেই ঠিকানায়;

আজো আমি কত সুখী
সবাই জানে!
তুমি ছাড়া সুখী হওয়া
মন কি মানে?
আজো আমি কত সুখী
সবাই জানে!
তুমি ছাড়া সুখী হওয়া
মন কি মানে?
অশ্রুঝরে চাপা কান্নায়;
দু’চোখ শুধু খোজে তোমায়,
এ ধরার প্রতি কোনায় কোনায়!

যদি আনমনে কোনক্ষণে,
পথ ভুলে যাও সেই ঠিকানায়;
যদি আনমনে কোনক্ষণে,
পথ ভুলে যাও সেই ঠিকানায়;
আমরা যেথায় হারিয়ে যেতাম।
আমরা যেথায় হারিয়ে যেতাম।
হাতে হাত রেখে দু’জনায়। ।
যদি আনমনে কোনক্ষণে,
পথ ভুলে যাও সেই ঠিকানায়;
https://www.youtube.com/watch?v=mETQ7Ip6l_I

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।