বিদ্রোহীদের উত্থান !
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

মৌসুম এসে গেছে..
সৈনিকের দূর্গে দূর্গে চলছে গোলা বারুদের মহরা.
কান ফাটা শব্দে শব্দে চৌদিক স্তম্ভিত ভীতু পরস্থিতি
জারি হলো অবাদ চলাফেরার উপর নিষেধাজ্ঞা
জনতা আজ বন্ধী, জনতা আজ অবরুদ্ধ !

কালো ধোঁয়ারা যেন সূর্য্টাকে ঢেকে ফেলেছে.
সম্মুখ পথ বড় অন্ধকার !
এটোম বোমারা বিকট শব্দে বিস্ফোরিত হচ্ছে মঞ্চে মঞ্চে
রক্তে রক্তে রঞ্জিত হচ্ছে জনতার অধিকার
এক প্রলয় উঠেছে, পালা বদলের প্রলয় উঠেছে

চেতনা বিনষ্টের ঝড় উঠেছে
বাহুমাত্রিক অভিনয় চলছে মঞ্চে মঞ্চে..
এক ভয়ঙ্কর অভিনয় !
সরল পথিকেরা বুঝে না
এরা কত গুপ্ত অভিসারে !

পর্দায় অভিনেতা নেই, সম্মুখে আসন নেই- দর্শকের জানা নেই.
তবু চলছে অভিনয় - বিরামহীন চলছে অভিনয় …
এটোম বোমারা জড়ো হচ্ছে একই মঞ্চে..
সাবধান ! সাবধান ! হে সংগ্রামী চেতনা !

এক কবির -হ্যাঁ- না – কবিতার শব্দে শব্দে
রঞ্জিত হলো কত কবির তাজা প্রাণ
মুছে গেল কবিতার তাল লয় ব্যাকরণ
রচিত হল এক রক্তাক্ত কবিতা – বিদ্রোহীদের উত্থান !
----------------------------------9-10-2018

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।