শিকারী বক
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২৭-০৪-২০২৪

সবুজ বিলে হালকা পানিতে
পুঁটিরা লম্প করে,
বক্র নয়নে সাদা বক
অমনী গাপুস করে ।

ঠোঁটে নিয়ে চেপে ধরে
দাঁড়িয়ে জাবর কাটে,
এমন ধীরে চলে বক
শব্দ নাহি রটে ।

দৃষ্টি প্রখর দাঁড়িয়ে থাকে
সুবোধ বালকের মতো,
দল বেঁধে পানিতে ভাসে
পুঁটিরা শত শত ।

পেট পুরে পুটি খেয়ে
ছুটে গাছের ডালে,
এক পায়ে দাঁড়িয়ে বক
ঘুমে বাতাস দোলে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।