নিরব কথোপকথন
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৬-০৪-২০২৪

তাঁর চোখের নিরব ভাষা
আমি পড়তে পারি বেশ,
এক পলকের চাহনির
রেশ হয়না কভু শেষ!!
কথা না বলা মানে
সবচেয়ে বেশী কথা বলা,
নিরব কথোপকথন চলে
সারাদিন সারা বেলা!
তার মনের খুশীর প্রভা
চোখে উদ্ভাসিত হয়।
অাধাঁরের বুক চিড়ে
সূর্যালোকের জ্যোতি ছড়ায়।
দিগন্তবিস্তৃত সবুজ শ্যামল ধরায়।
আমার মনেও ঢেউ খেলে যায়,
আনন্দের বন্যায়।
তার মনের দুখের মেলায়
পৃথিবীটা কাল মেঘে ঢেকে
অাধাঁরে হারায়।
আমার মনেও ঝড় বয়ে
অস্ফুট কান্নায়!
সেই দু'টি ডাগর চোঁখে
যখন অশ্রুসাগর ধরে,
পৃথিবীতে অাধাঁর নামে,
নীলাকাশের মেঘমালা তখন
অশ্রু হয়ে ঝরে।
তাঁর হাসিতে বিশ্ব হাসে
সুর-তরঙ্গ ছড়ায়,
বিশ্ব ছাড়ি উর্দ্ধালোকে
চন্দ্র তারায় তারায়।
১২.১০.২০১৮. ফান সিটি, কুমিল্লা।
http://www.jagonatore24.com/literature/2018/10/14/1868/%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%B0%E0%A6%AC-%E0%A6%95%E0%A6%A5%E0%A7%8B%E0%A6%AA%E0%A6%95%E0%A6%A5%E0%A6%A8?fbclid=IwAR2XnvVdOxOVbt4QXxBlmfQJGs7K8wAbQ5XiutpBDDA7wu5ZNZbYkV54C3A

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।