অামি তো অাছি বেশ
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৭-০৪-২০২৪

আমি তো আছি বেশ
এ কে সরকার শাওন

পূবের দেখা হয়েছিল পূবে
আজ আমি পশ্চিমে,
যদিও আমি অটল রয়েছি
সে রয়েছে পুরো ভ্রমে!
আর কি দেখা হবে!
বিধাতা জানেন বেশ।
হবে কি না হবে দেখা
অদূর ভবিষ্যতে,
কিংবা আগামীতে'
বা এ দেহে প্রাণ থাকিতে!
দেখা দেখির ধার অামি ধারিনা,
আমিতো আছি বেশ;
পূবের দেখার পূবের কথার
রয়েছে আজো রেশ।
আমি তো আছি বেশ!
স্মৃতির জ্যোতিতে
সে চির ভাস্বর,
সেই ধ্রুব তারা,
সন্ধ্যাকাশে সে ই সন্ধ্যাতারা
শেষরাতে শুকতারা।
শত কোটি মাইল
যদিও তফাতে,
আমার কি যায় তাতে!
সবকিছুই রয়েছে আগের মতই
কিছুই হয়নি শেষ,
আমি তো আছি বেশ!
হ্যাঁ হ্যাঁ,
আমি তো আছি বেশ!
১৩.১০.২০১৮. শহীদবাগ, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।