সেই পথ কত দূর !
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৬-০৪-২০২৪

পবিত্র বিশ্বাসের বলিয়ানে ডানা মেলেছে পাখি
এক প্রেমিকার সন্ধানে এ হৃদয় খুলেছে আঁখি ।

এক হৃদয়ের খোঁজে দিগন্তে থেকে দিগন্তে
উড়েছিস তো উড়েছিস এক অভিলাস প্রান্তে…
সেই পথ কত দূর !
আর কত দিতে হবে পারি - হে অবুঝ প্রাণ !

যে বিশ্বাসের দাবী নিয়ে তুই ছুটেছিস তার পানে
সে কি তোর আর্জি শুনে ?
মঞ্জুর কি হবে তোর এই দরখাস্ত
সে পথ যে বড় বন্ধুর অপদস্ত !

প্রাণে প্রাণে যুদ্ধ লেগেছে তুমুল যুদ্ধ লেগেছে
প্রেমের মঞ্চে মঞ্চে নিষ্ঠুর পাষাণেরা উঠেছে
প্রেমিকা তার প্রেম বুঝে না..
হৃদয় আর প্রেমিক চিনে না ।

জল্লাদে জল্লাদে ভরে গেছে এ হৃদয়ের কম্পন
কঠিন পাথরের মূর্তি হয়ে গেছে প্রেমিকার প্রাণ।
তারা ছুটেছে আজ বাহ্যিক অভিপ্রায়….
অন্ধকারে ঘেরা এক অভিশপ্ত গুহায় !

এক হৃদয়ের খোঁজে দিগন্তে থেকে দিগন্তে
উড়েছিস তো উড়েছিস এক অভিলাস প্রান্তে…
সেই পথ কত দূর !
--------------------------------14/10/2014 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।