হৃদয়ের তরঙ্গগুলো নিভেগেছে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৬-০৪-২০২৪

তরঙ্গগুলো পরাজিত হয়েগেছে এক স্বার্থের কাছে
ভালবাসার স্পন্দনগুলো থেমেগেছে পিঞ্জরের ভাঁজে ভাঁজে
ইথারে ইথারে মিশেগেছে হৃদয়ের ধ্বনিগুলো..
ইন্টারনেটের ফাঁদে ফঁদে আটকে গেছে অবুঝ প্রাণেরা..

প্রেমিক প্রেমিকেরা বন্ধী হয়েগেছে ম্যানেঞ্জারে ম্যানেঞ্জারে.
কত কবিতা, কত গল্প শুনি মোবাইল টেলিফোন বাসরে
সেখানে ফুল নেই, সেখানে ফুল শয্যা নেই
আছে শুধু নগ্নতা,
আছে শুধু এক কামনার অভিব্যক্তি !

লজ্জাগুলো নির্বাসিত হয়েগেছে পরাজিত সৈনিকের মতো.
দূর্গের সেনাপতি আটকেগেছে এক অভিনয়ের ফাঁদে।

যে প্রেমিক প্রেমিকাকে আজ মঞ্চে মঞ্চে দেখি..
কন্ঠে কন্ঠে যে কবিতার আবৃতি শুনি
সেখানে নেই কোন প্রাণ, সেখানে নেই কোন প্রেম
আছে শুধু এক স্বার্থের মহরা ।

ভালবাসার স্পর্শগুলো কৃত্রিম হয়েগেছে প্রাণে প্রাণে
হৃদয়ের তরঙ্গগুলো নিভেগেছে , প্রেমের সুরগুলো হেরেগেছে
এক কন্ঠহীন শিল্পির গানে গানে ।
------------------------------------15-10-2018 ।


মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।