সত্যের প্রদীপটা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৭-০৪-২০২৪

এক মিথ্যার আড়ালে সত্যের প্রদীপটা নিভে গেছে
সমুদ্রের রক্তিম জলরাশি অবিরত বয়ে যাচ্ছে.
অথচ জাগছে না স্পন্দিত প্রদীপটা !

যে আলোর প্রত্যাশায় দিন রাত জেগে আছে পৃথিবী
সে প্রদীপের ভালাবাসা নেই
পাত্রটা ছিদ্র হয়ে গেছে, চৌদিক ঘিরে আছে মরিচিকা
বদ্ধ হয়ে গেছে সাম্যের কপাট !

এক মিথ্যার আড়ালে সত্যের প্রদীপটা কারারুদ্ধ !
দুষ্টের অগ্রাসনে পরাজিত প্রদীপের শিখা.
ভঙ্গুর পথে পথে ছুটেছে সত্যের পথিকেরা..
এক বাতিলের আলিঙ্গনে, এক জাহেলীর সঙ্গমে !

এক মিথ্যার আড়ালে সত্যের প্রদীপটা রক্তাক্ত
শিখায় শিখায় গোলা বারুদের গন্ধ !
প্রাণে প্রাণে - প্রেমে প্রেমে -তুমুল দ্বন্দ
এক স্বার্থের পোশাকে সজ্জিত..
এ পৃথিবীর প্রেম, এ পৃথিবীর প্রাণ ।

এক মিথ্যার আড়ালে সত্যের প্রদীপটা নিভে গেছে
কবে জাগাবে স্পন্দিত প্রদীপটা ?
------------------------------------------- 15-10-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।