পৃথিবীর শ্রেষ্ঠ বিজয় !
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৭-০৪-২০২৪

এক পরাজয়ের মাঝে বিজয় কেতন দেখেছি
দেখিছি চোখে মুখে অতুল্য তৃপ্তির হাসি!

এক পরাজিতা বীরকে দেখেছি বিজয় উৎসবে
সে খুলে দিয়েছে - তার দূর্গকে খুলে দিয়েছে
এক যুদ্ধের মহারবণে
এক যোদ্ধার স্বাগতমে
আঘাতে আঘাতে ক্ষত বিক্ষত হচ্ছে দূর্গের প্রতিটি ভাঁজ
নেই কোন প্রতিরোধ, নেই কোন সংঘাত
আছে কিছু লাজুক নিরবতা ।
আছে কিছু তৃপ্তির মৃদু হাসি ।

এক পরাজয়ের মাঝে বিজয় কেতন দেখেছি.
গোলা বারুদের শব্দে শব্দে জাগতে দেখেছি
সেই পরাজিতাকে দেখেছি..
হেরে যেতে চেয়েছে -হেরে যেতে দেখেছি,
বার বার হেরেছে এক আনন্দ উল্লাসে !

প্রেমিকের বীরত্বই যেন প্রেমিকার বিজয়
যুদ্ধে তৃপ্তিই যেন প্রেমের বিজয় !

এক পরাজয়ের মাঝে বিজয় কেতন দেখেছি
দেখিছি চোখে মুখে অতুল্য তৃপ্তির হাসি!

এ পরাজয় যেন পৃথিবীর শ্রেষ্ঠ বিজয় !
----------------------------------16-10-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।