ভালবাসা পেয়েছো কি ?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৬-০৪-২০২৪

যে তুচ্ছতাকে একদিন দম্ভ অহংকার মনে করতে
যে ভালবাসাকে অপমান করতে ক্ষণে ক্ষণে
চেঁচিয়ে উঠতে অশুরের মতো
রক্ত ঝরাতে প্রেমিকের কোমল প্রাণে প্রাণে
অসম্মান করতে
কারনে- অকারনে !

যে রূপের ঝলককে যৌবনের মুকুট মনে করতে
সে উত্তাল ভাঁজে ভাঁজে দাগ পড়ে গেছে
আবেদনের অস্থি মজ্জাগুলো ঝিমে গেছে
এখন আর কেউ শুনে না
তোমার ডাক শুনে না !

যে তুচ্ছতাকে একদিন দম্ভ অহংকার মনে করতে
সে অভিশাপ ই তোমাকে ঘিরে আছে..
ঘিরে আছে এই সাঁঝের বেলা ।


সে তুচ্ছাতেই আজ তোমাকে কুঁটে কুঁটে খাচ্ছে..
আজ ছুটেছো পাগলের মতো ছুটছো প্রেমের সন্ধানে
শুনেছি প্রেমিক পেয়েছো
ভালবাসা পেয়েছো কি?

সেই তুমি আছো, নেই শুধু প্রেম, নেই শুধু প্রেমিক ।
----------------------------------16-10-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।